জাবিতে বৃত্তি পেল ৫৪ দরিদ্র মেধাবী শিক্ষার্থী

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৬ সময়ঃ ৯:০৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪১ পূর্বাহ্ণ

তহিদুল ইসলাম

12729350_190727447950213_7278312985953708609_n (1)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিভিন্ন বিভাগের ৫৪ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার দুপর সাড়ে ১২টায় জাবির জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ বৃত্তি প্রদান করা হয়।

বাংলা বিভাগ ২৪ তম আবর্তনের সাবেক শিক্ষার্থী মাহবুবুল হাসান ফয়সাল ও প্রাণিবিদ্যা বিভাগ ২৪তম আবর্তনের সাবেক শিক্ষার্থী কবিরুল বাশারসহ (সহযোগী অধ্যাপক, প্রাণিবিদ্যা বিভাগ) কয়েকজন সাবেক শিক্ষার্থীর অর্থায়নে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। আগামী এক বছর এই দরিদ্র শিক্ষার্থীকে এক হাজার টাকা হারে এ বৃত্তি প্রদান করা হবে বলে জানা গেছে।

বৃত্তি গ্রহণ অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থী আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসময় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জহিরুল ইসলাম তার অনুভূতি প্রকাশ কালে বলেন, টাকার পরিমাণ সামান্য হলেও তা আমাদের খুব উপকারে আসবে। আশা করি, সামনের দিনগুলোতে তারা আমাদের পাশে থাকবেন।

বৃত্তি প্রদানের প্রধান উদ্যোক্তা মাহবুবুল হাসান ফয়সাল আশাবাদ ব্যক্ত করে বলেন বলেন, এই সামান্য অর্থ ব্যবহার করে ছাত্রছাত্রীরা যেন পরবর্তী জীবনে সমৃদ্ধি অর্জন করতে পারে। তিনি ছাত্রছাত্রীদেরকে মাতৃভূমিকে কিছু দিতে চেষ্টা করার পরামর্শ দেন।

পরিশ্রমের কোন বিকল্প নেই উল্লেখ করে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগি অধ্যাপক কবিরুল বাশার বলেন, ‘যে পরিশ্রম করে না সে সারাজীবন গরিব থাকে। আমরা চেষ্টা করেছি যাচাই বাছাইয়ের মাধ্যমে প্রকৃত দরিদ্রদের সাহায্য করতে।’ যতদিন বেঁচে আছেন ততদিন ছাত্রছাত্রীদের সাহায্যের তাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ২৪ তম আবর্তনের আশরাফ দীপু ও ইংরেজী বিভাগের ২৪ তম আবর্তনের ইফতেকার হাসান জাইদী প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালে ২৮জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়েছে।

 

প্রতিক্ষণ/এডি/আস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G